কবিতা!  তুমি আমার প্রথম প্রেম
প্রথম ভালোবাসা
তোমার সাথে জড়িয়ে  গিয়েছে
আমার স্বপ্ন আশা।  
কবিতা!
তোমার ঐ হাত ধরে আমার নতুন করে
পৃথিবীকে চেনা ।
নজরুল, রবীন্দ্র, কাদম্বিনী, রোকেয়া
ক্ষুদিরামকে জানা।
কবিতা!
তুমি আমাকে আপন করে নাও
যেভাবে আমি নিয়েছি
শব্দ ছন্দের মিলন দাও
যেভাবে তোমাকে ভালোবেসেছি
কবিতা! এ শুধু তোমার সনে আমার বন্দনা।