ভোলাতো যায় না সেই দিনগুলোকে
বুকের মাঝে নিশ্চল বিঁধে আছে শিরীষ মিশে
নীলিমায় ভেসে থাকা মেঘে মেঘে অন্বেষণে
তোমার মুখখানি খুঁজে ফিরি বোবা দৃষ্টি মেলে।


অম্ভোধি-সঙ্গমে পয়স্বিনীর অনুরাগী উত্থাল তরঙ্গে
যেমনি আন্দোলিত অম্ভোধি নিঃসঙ্কোচে
তেমনি আমার হৃদস্পন্দন ছন্দে ছন্দে
নেচে যেত দ্রুতলয়ে তোমার আগমনে।


কখনো'বা সন্ধ্যা নেমে এলে আঁধার চিঁরে
যেমনি রূপোলী চাঁদোয়া জড়িয়ে মেঘ-আড়াল থেকে
চাঁদের আগমনে আলোর ঝর্ণা ছড়ায় চারিপাশে
ভাবছি তোমায় বেলাভূমির ধুলো গায়ে মেখে।


পারিনি ভুলে যেতে সেই শেষ বিদায়ের আলিঙ্গন
আজো হৃদয় পাঁজর বেজে ওঠে ঝন ঝনিয়ে
নোনার বর্ষা ঝরে চোখের প্রান্ত ছেপে থেমে থেমে
ডেকে ওঠে বজ্রধ্বনি হৃদয় পিঞ্জরে আজো শধু তোমারি জন্যে।