পাহাড়ি ঝর্না বয়ে যায়
ঝিরি ঝিরি নূপুর পায়ে ছন্দ তুলে
ঝুমুর ঝুমুর বাজে নুড়ির মালা
তার চঞ্চল পায়ে...


সে কোন বঁধু বেশে যায় যে মিশে
উন্মাদ নদীর জলে
তরঙ্গ বাজে তাই
রিন ঝিনিয়ে ছন্দ তুলে...


চাঁদ হাসে জোছনায় ঝর্নার জলে
যেন রূপোলীর আলোর ঝিলিক তোলে
সে সঙ্গোপনে মন মোহিনীর
আকাশের নীল তাই ছড়িয়ে পড়ে ঝর্নার জলে...


আকাশ তাই ভেঙ্গে পড়ে
ঝির ঝিরি বৃষ্টি হয়ে
মেতে ওঠে উন্মাদনায়
ঝুমুর ঝুমুর তালে ঝর্নার জলে...