বহুকাল পরে বহুদূর ঘুরে
আমার আমি আজ কেন বার বার


ঘুরে ফিরে সেই মুখটিকে মনে করে


সে তো অনেক কাল আগে


ছিলাম না কারও বাগে


তবুও তোমায় কেন আমি বেসেছিলাম ভাল


তোমার শ্রীতে মুগ্ধ হয়ে


তোমায় চেয়েছি চির কাল


কিন্তু যৌবনের উগ্র কামে


দেইনি কো তোমার সঠিক দাম


তাই আজ এই জীবনের এই রিলে দৌড়ে


ঘুরে ফিরে আজ মনে পরে শুধু


তোমাকেই -- শুধু তোমাকেই ।।