ভাষা আমার বাংলা ভাষা
সে যে আমার মায়ের ভাষা।


বাংলা ভাষায় লিখি পড়ি,
প্রান খুলে কথা বলি।


জীবন দিয়ে আনল যারা-
বাংলা ভাষার জয়,


ঋণ শুধিতে হবে তাদের-
করবো না কো ভয়।


গর্ব ভরে বুক ফুলিয়ে গাইব বাংলা গান,


শহিদ ভাইদের স্মৃতি কভু-
হবেনা ম্লান।।