বর চলেছে,বর
লাল জামা গায়,সুনালী জরির কাজ তায়।
জামা জুড়ে ভালবাসা, রংগিন স্বপ্ন আশা।
পুতি আছে ভুরি ভুরি , পাথরের ছরাছরি।
বাদামী কলার আর কাফ তাতে, রংগে সবাই মাতে।
আছে লাল পাজামা, কালো মোজা পায়।
কাগজের নাগরা পায়, নারী এক বসে আছে তার বায়।
চোখে আছে স্বপ্ন, গ্লাসে বন্দি।
মাথা ভরা দুষ্টুমি, আর নিত্ব নতুন ফন্দি।
গলায় উড়নিও আছে লালে লাল,দেখে মনে হয় পাকা মরিচ,ভিষম ঝাল।
অনাবিলে যাচ্ছে বর, বাধবে নতুন ঘর।
বর চলেছে বর।।