নীলাভ শুভ্রতার পরের
ব্যথার আকাশটা দেখার আগেই
তুমি চলে গেলে।
চলে যাবার পথ ধরে
না থেমে না ফিরে নিঃশব্দেই
কত কি যে বলে গেলে!
রেখে গেলে কত স্মৃতি!
কোনদিন না শুকানোর মত
একটু খানি আঁচর,
বুকে আমার এঁকে দিলে।
অতঃপর...ব্যথার আকাশটা দেখার আগেই
তুমি চলে গলে।


বসন্ত ফাল্গুন কত ক্ষন,
আসে যায় কত জন,
অনুভবে অনুরাগে জাগে অনুরনন।
সন্ধ্যা শেষে পাখিরাও
ঘরে ফিরে নিজ নীড়ে।
দূর তীরে ভিরে নাও
ঘরদোর আঙ্গিনায়
সন্ধ্যামালতি জেগে উঠে।
কেঁদে উঠে নিরব এ দু’নয়ন।
অক্লান্ত বদন চেয়ে রয়
তোমার যাবার পথ ধরে।
তোমার দেয়া একটু খানি আঁচর।
বুকের ভাজে ভাজে বিষন্তায়
আজও বেঁচে আছে …অথচ
নীলাভ শুভ্রতার পরের
ব্যথার আকাশটা দেখার আগেই
তুমি চলে গেলে।


কিছু কথাঃ আমি এই আসরের এক পুরানো লেখিকা।কিন্তু কিছুদিন কবিতা পোস্ট না করার পরে আমি আমার পুরানো আইডিটা আর পাচ্ছি না।তাই আমি নতুন আইডি করে আবার ফিরে এলাম।অল্প দিনেই কবিতায় কবিতায় অনেকের সাথেই আমার খুব ভাল একটা সম্পর্ক গড়ে উঠেছিল এখানে।আমি আবার তাদের ফিরে পেতে চাই
।আমি পিংকি রায়।এই নামটা না নেয়ার কারণে আমি আমার এই পরিচয়ে এখানে ফিরে এলাম।