কত শত একসাথে কাঁটানো
সুন্দর স্বর্নালি দিনগুলো,
হঠাৎ-ই কোন ভুল বুঝাবুঝিতে
অনিশ্চয়তায় মিলিয়ে মিশিয়ে গেল।


তারপরও
প্রতি সুপ্রভাতে,
অচেতন ঘুমঘোরে,
দিকহারা কোন মোড়ে
আশা ছিল,
হঠাৎ দেখার।
অপলক চেয়ে থাকার।


নীরবে নিভৃতে তোমাকেই ভালোবাসার,
চাওয়া ছিল ফিরে পাবার।
সম্ভাবনাময় সবকিছু ফুরিয়ে গেলেও
কি যেন কি এক মায়া ছিল।
যা পৃথিবীর শেষ পর্যন্ত রয়ে গেল।


অবশেষে তাই-ই হলো,
হঠাৎ দেখা !
ফেসবুকের কোন বন্ধুর শিরোনামে
অপলক চেয়ে থাকা।
“নীলিমা আর নেই!”