ঘুম না আসা রাত জাগা ভোর এখন।
মনে হচ্ছে দূর কোন পাহাড়ের চূড়া থেকে
পরিপক্ক পুরুষ কন্ঠ হতে ভেসে আসছে আযান।
ঘড়িতে ভোর চারটা বেঁজে ৪৫ মিনিট।
জেগে থাকার ক্লান্তি ভরা চোখের উপরে
কংক্রিটের সাদা ছাদ আর
নিংসগতার কালো মেঘে
আমি একলা ভাসমান।


ভেন্টিলেটর দিয়ে আসা আলোর ফুটকি
আর পাখির কলরব জানান দেয়
বরাবরের মত জন্ম নিয়েছে
আর এক নতুন সকাল।
এখন জাগতে হবে,
উঠতে হবে বিছানা ছেড়ে,
অন্ধকার ঘর ছেড়ে নতুন আলোয়
হারাতে হবে নতুন করে,
মনে থাক যতই আঁধার।
এখন এখানে নতুন সকাল।