এমন কিছু কথাতে আমি যে
একটু আকটু রাগ অভিমানে ভেসে যাই,
এ ঘর ছেড়ে ও ঘরে চলে যায়,
তা তুমি ভাল করেই জানো।
মাঝে মাঝে প্রায় প্রায়-ই আমি যে
দরজার আড়াল থেকে,কখনো জানালার পর্দা সরিয়ে
দাড়িয়ে থাকি,
তোমাকে চুপিচুপি দেখি,
কথায় কথায় আড়ি কাটি
এই সব-ই তুমি খুব জানো ।
আর আমিও তা বেশ বুঝি।


কি? ঠিক বলিনি?
তাতে কি?
আমি আজ সত্যি রেগেছি।
ভিজিয়েছি আঁখি দুটি অভিমানী অশ্রুতে।
সেই সকাল থেকে সন্ধ্যা অবধি এখনো
না খেয়েই বসে আছি,অপেক্ষায় আছি
তুমি আসবে বলে ।
লক্ষীটি বলে আমার হাতটি ধরবে বলে
আমি মূহুর্ত গুনছি একটি একটি করে।
আমি জানি তুমি আসবে,আমি যা ভাবছি তুমি
ঠিক তাই-ই করবে।
কারন তুমিও জানো আমি রাগ করেছি।