আজ বছরের শেষ দিন।
কেঁটে গেল আর একটি বছর !
না জানি একটি একটি করে এমনিভাবে
আর কতটি বছর যাবে পেড়িয়ে।
জীবনের নতুন দিনের বীণা তারে
আগের মত করেই কারণে অকারণে
আর কতবার তুমি পড়বে মনে ?


ইতিহাসের সব বীর যোদ্ধার মত
তুমিও গড়েছো আজ আপন  রাজ্য।
যেখানে আমি ছাড়াই শুধু তুমি
আর তোমার জয়ের মাল্য।
তাহলে কোথায় আমি?
আমি কি তোমার বিস্তৃত কাননের
একটি শুকনো ফুলও নই?
অথবা কাল বৈশাখীর আসন্ন তুফান
চৈত্র মাসের হলদে ঝরা পাতা।
আমাকে ভুলে নিজেকে তুলে যেখানে দাঁড়িয়ে
সেথায় নাই বা রইলাম আজ প্রহরী হয়ে।
ভুলে গেলে...
আমিই ছিলাম রানী তোমার সকল স্বপ্ন রাজ্যে।


আজ বছরের শেষ দিন।
হয়ত এভাবেই জীবনের শেষ দিনটি একদিন,
সহ্য না করতে পারার মত অপেক্ষায়
জীবনকে আলিজ্ঞন করতে
গভীর আগ্রহে দাড়িয়ে থাকবে মৃত্যু কপটে।
সেদিন তুমিও এসো...
না দিলে ভালোবাসা,
তোমার কণ্ঠমাল্য হতে আমায় অর্ঘ দিও
কয়েকটি মাত্র শব্দ বাক্য ।


কিছু কথাঃ প্রথমেই কথায় কবিতায় নতুন বছরের শুভেচ্ছা সকলকে।লিখতে বসলাম অন্যকিছু কিন্তু কি যেন ভেবে না ভেবেই কি যেন একটা লিখে ফেললাম নিজের অজান্তেই।তবে যাই হোক,জীবনের উপর জয় হোক সবার।এই শুভ কামনায় "শুভ নববর্ষ।"