ট্রেন থেকে নামতেই ছুয়ে গেল
এক নির্মল প্রশান্তির স্নিগ্ধ বাতাস।
চারিদিকে সব অচেনা মুখ, অজানা শহর
তবু মনে হল এ যেন আমারি নিজের ঘর।
আমি হাঁটছি
দেখছি,
ভাবছি,
অনুভব করছি পথের ধূলিতে তোমার স্পর্শ।
রাস্তার আঁকেবাকে,
মোড়ের রেস্তোরাতে
মনে মনে তোমাকেই খুঁজছি।
আমি আসছি।।


সময় তো আর কম হল না
বয়স ই বা কম কিসের!
গোলাপ রাঙ্গা তনুর
কুচকে যাওয়া চর্ম দেখে
আমাকে চিনতে তো পারবে?
জানি তুমি বড্ড বেশী অবাক হবে।
বিরাগে ভাসবে আনমনে।


এখনো আমি হাঁটছি,
দেখছি
ভাবছি,
অনুভব করছি পথের ধূলিতে তোমার স্পর্শ।
আর কিছুটা পথ।
তখন সূর্যও নামবে,
সাক্ষী রবে আকাশের চাঁদ
জোৎস্না ভেঁজা রাত,
জোনাক জ্বলবে ঘুচবে আঁধার।
তারপর ভেঙ্গে যাবে
দীর্ঘ সময় লুকোচুরির এ খেলাঘর।
আর কিছুটা পথ।
আমি আসছি
আমি আসছি।