কাছে এসেছো
পাশে বসেছো
হে, নারী তুমি জান কী
তোমার টিপের রং কি
আমি জানি তুমি বলবে লাল
আমি বলবো নীল।


পাশে বসেছো
ভালবেসেছো
হে, নারী তুমি জান কী
তোমার শাড়ির রং কি
আমি জানি তুমি বলবে অলীক
আমি বলবো  নীল।


ভালবেসেছো
হাত ধরেছো
হে,  নারী  তুমি জান কী
বেদনার রং কী
আমি জানি বেদনার রং নীল
তোমার টিপে শাড়ির রঙ্গে রয়েছে মিল।


হাত ধরেছো
সাথে চলেছো
হে, নারী তুমি জান কী
তোমার আচলে আমি দেখেছি
নীল আকাশে উড়া শংখচিল
আকাশ আর চিলের রঙ্গে নেই কোন মিল


সাথে চলেছো
সাথী হয়েছো
হে, নারী তুমি জান কী
আকাশ কেন নীল
তোমার ছলনায় তোমার শাড়ির রঙ্গে
আকাশ হলো নীল।


কাছে এসেছো
পাশে বসেছো
ভালবেসেছো
হাত ধরেছো
সাথে চলেছো
সাথী হয়েছো
অবশেষে -
চলে গিয়েছো
হে, নারী তুমি হয়তো জেনে গেছো
তোমারি  কারণে আকাশ হলো নীল
সে নীলে অবিরত উড়া আমি এক শংখচিল।