এসো সখা এই বৈশাখে
এসো আমার ঘরে;
সাংকি ভর্তি পান্তা ইলিশ
খেতে দেব আদরে।


বসতে দেবো সখা তোমায়
কাঠের ছোট পিঁড়িতে।
গল্প করবো বসে দুজন
আল্পনা আঁকা সিঁড়িতে।


মেলায় নিয়ে যাবো তোমায়
নদীর কূলে বটের ছায়ায়,
বাঁশি কিনে দেবো তোমায়-
চড়বো দুজন নাগরদোলায়।


আরো দেবো আলতা চুড়ি,
মাটির কলসি, মাটির হাড়ি;
হাতে রবে তাল পাখাটা
খাবো মিলে মিষ্টি মাঠা।