মীর মামুন হোসেন

মীর মামুন হোসেন
জন্ম তারিখ ২৭ মে ১৯৮০
জন্মস্থান কু‌ষ্টিয়া, বাংলা‌দেশ
বর্তমান নিবাস আবুরী, মিরপুর, কুষ্টিয়া, বাংলাদেশ
পেশা চাকুরী
শিক্ষাগত যোগ্যতা স্নাতক
সামাজিক মাধ্যম Facebook   Twitter  

মীর মামুন হোসেন ১৯৮০ সালে ২৭ মে কুষ্টিয়া জেলায়  সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। দুই ভাই, এক বোনের মধ্যে তিনি বড়। পিতা মীর মুছাদ্দেক হোসেন একজন  সমাজ হিতৈষী নির্মোহ রাজনীতিবীদ আজীবন নম্রতার এক মূর্ত প্রতীক। মাতা ওয়াহেদা খানম বুলবুলি, গৃহীনি। ১৯৯৭ সালে কবি এসএসসি পরিক্ষার উত্তীর্ন হন। ২০০৩ সালে স্নাতকোত্তর ডিগ্রি পাশ করেন। ২০০৪ সালে এ্যাকুয়া রিসোর্সেস কোম্পানী শিরোমনি, খুলনাতে চাকুরীতে যোগদান করেন। ২০১২ সালে কবি বাংলাদেশে ক্ষুদ্র স্বাস্থ্য বীমা নিয়ে  ইন্সটিটিউট অফ মাইক্রো-ফাইন্যান্সের সাথে মাঠ পর্যায়ে কাজ শুরু করেন। ২০১৫ সালে পাড়িজমান মরুর দেশ কুয়েতে। খুলনায় চাকুরী কালিন সময়ে ২০০৬ সালে কবি উদীচী সংগঠক হিসাবে কাজ শুরু করেন। উদীচীর জন্য লিখতে শুরু করেন গণ জাগরণী গান। কবির সব চেয়ে বড় গুণ, তা হলো সময়কে ধরতে পারা। সময়োপযোগী গান লিখে কবি গীতিকার হিসাবে বেশ সুনাম অর্জন করেন। তার লেখা গানে কন্ঠ দিয়েছেন বর্তমান সময়ের জনপ্রিয় শিল্পী আলম আরা মিনু, বেলাল খান, বৃষ্টি, জিএম রনি, মোহনা, কাজী শুভ, মুহিন খান, সহ আরও অনেকেই । গানের শব্দ গাঁথুনী আর ছন্দ মাধুর্য্য ইতিমধ্য বেশ প্রশংসা কুড়িয়েছেন।

মীর মামুন হোসেন ১০ বছর ৫ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মীর মামুন হোসেন-এর ২৩৮টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৮/১০
২৭/৯
১৩/৮
৭/৮
৪/৮
২৬/৬
৩০/১২
১/৮
২৮/৭
১৭/৭
১৬/১২
২৫/৮
২৩/৮
২১/৭
২৪/৪
১৫/৪
১২/৪
১১/৪ ১০
৮/৪
৭/৪
৭/৪
৫/৪
৪/৪
৪/৪
৩/৪
২/৪
১/৪
২৮/৩
২৭/৩
২৮/২
১৫/৫
১৩/৫
৬/৫
১/৫
৩০/৪
২৯/৪
২৮/৪
২৭/৪
২৫/৪
২৪/৪
২৩/৪
২২/৪
২১/৪
২০/৪
১৮/৪
১৭/৪
১৭/৯
৩১/৭
২১/৬
২০/৬

এখানে মীর মামুন হোসেন-এর ১টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
২২/৫

তারুণ্যের ব্লগ

মীর মামুন হোসেন তারুণ্য ব্লগে এপর্যন্ত ৭৬টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১০টি লেখার লিঙ্ক নিচে পাবেন।