ভাষা ভরা দুটি চোখে মিটি মিটি চায়
বুঝিনা কি সে ভয়, কি যে লজ্জ্বায়
চোখে চোখ পড়লেই মুখটা লুকায়
জানি না কি যেন সে বলতে চায় ।।


এসেছে ফাগুন দেখ প্রকৃতির গায়
অপরুপ রুপে সে হলো মধু ময় ।
গাছে গাছে যার পড়েছে সাড়া
ঝির ঝির বায়ু এসে তাই বলে যায়


তারায় তারায় দেখ বসেছে মেলা
স্বপ্ন ময়ূর যেথায় খেলিছে খেলা ।
দুরের বাঁশি যার সুরে শুধু কয়
বলবে যা বল এসো এইতো সময়