জীবন যদি মিথ্যে হয়
কেমন করে স্বপ্ন রয়
জীবন বেয়ে স্বপ্ন আসে
স্বপ্ন দোলায় জীবন ভাসে।


দুঃখ্য যদি নাই বা চিনি
সুখ তবে ক্যামনে কিনি
সুখ দুঃখ্য পাশা পাশি
দুঃখের পরে সুখের হাসি।


রাতের পরে দিনটা আসে
সকালে তাই সূর্য হাসে
রাত আছে দিনটা এমন
এই পৃথিবীর এটাই ধরণ।


জন্ম নিলে হবে মরণ
এই কথাটি রাখবে স্বরণ
হাসির পরে কান্না আছে
এই ভাবেই মানুষ বাঁচে।