চোখ বুজলেই ইচ্ছে করে
যেতে স্বপ্ন পুরীর দেশে
যখন-ই ভাবি আছি আমি
শ্যামল ছায়া ঘেরা বাংলাদেশে
গর্বে তখন বুক ভরে যায় ।।
জন্ম আমার এই মধুর দেশে ও
জন্ম আমার এই সোনার দেশে


তের-শত নদী যার বুক চিরে বয়
প্রকৃতির রুপ তার এত মধুময় ।।
সুজলা সুফলা  সে এত সুন্দর
হাওয়ায় হাওয়ায় যার স্বপ্ন ভাসে।
জন্ম আমার এই মধুর দেশে ও
জন্ম আমার এই সোনার দেশে


যে দেশে রাখালিয়া গায় সুরে গান
বধুঁয়ার মন ঘরে করে আনচান ।।
ইচ্ছে করে যাই, সেই ছোট গাঁয়
যে গাঁয়ের মেঠো পথ সবুজে মেশে।
জন্ম আমার এই মধুর দেশে ও
জন্ম আমার এই সোনার দেশে