তুমি আমার চিত্রা হরিণ
চোখের করুন ডাক
হাওয়ায় ভাসা বজ্র মেঘের
জল ঝরানো হাক
তুমি আমার উর্বরা মাঠ
লাঙ্গল দেবার দেবার সুখ
আমি তোমার সুবোধ চাষা
ঘাম ঝরানো মুখ


তুমি আমার বিকেল বেলা
আলো ছাঁয়ার খেলা
গোপন বিষে নাভির ভাটায়
লুকিয়ে রাখা জ্বালা
তুমি আমার নিষেধ খাঁচায়
প্রবেশ করা সুখ


তুমি আমার ছোট্ট নদী
প্রেম জোয়ারের টান
শিউলী ঝরা রাত্রি জেগে
করবো সেথায় স্নান
তুমি আমার সংজ্ঞাবিহীন
ভালোবাসার সুখ