আমার মনের নীল আকাশে
কালো মেঘে মেঘে ছেঁয়ে গেছে
হৃদয় আমার আজ শূণ্য আধাঁর
ব্যথা দিয়ে প্রিয়া সরে গেছে ।।


ক্ষনে ক্ষনে এ বুকে বজ্র হানে
দু-চোখ ভাসে জলে অশ্রুবানে
কষ্ট বুকে কষ্ট
নষ্ট হবার সুর তুলেছে।


ধিকে ধিকে এ প্রানে জ্বলছে আগুন
শেষ বুঝি হয়ে এলো সুখের ফাগুন
নষ্ট মন নষ্ট
পথভ্রষ্ট হবার পথ ধরেছে।।