ডাক্তার আমি হবো না
ইঞ্জিনিয়ার হতে বলোনা
আমি হবো না অফিসার
ঊকিল ব্যারিস্টার
কোন খানে নেই আজ ন্যায় নীতি
ওরা শুধু চায় চায় নিয়মটা বদলায়  
সমাজটা  পাল্টায় রাতারাতি।।


আইনের রক্ষক, হয়ে যায় ভক্ষক
ঘুষ খায় শুধু দিনে রাতে
কারণ বোঝেনা, কারণ খোঁজেনা
খুশি হয়ে যায় সেলামিতে ।
তাই পুলিশ ব্যাটা হতে চাইনা
এ জীবনে হাজার  বায়না।।


ঐ যে সাহেব বাবু, সেওতো নয় কাবু
লেন দেন টেবিলের তলে
ফাইল টা ধরে না ,ফাইল টা পড়ে না
লেন দেন না চুকে দিলে ।
তাই সাহেব বাবু  হতে চাইনা
এ জীবনে হাজার বায়না।।


ঐ যে ছোট্ট শিশু, নয় সে বোদ্ধ যিশু
ভালোবাসাতেই সব ভোলে
কিছুই তো বোঝেনা কিছুইতো ভাবেনা
একটু ভালোবাসা পেলে ।
তাই সে জীবনে ফিরে যেতে আমি চাই
এমন মধুর জীবন আর নাই।