এক ফালি চাঁদ
হাত ছানি দেয় হৃদয় উঠানে
নিত্য দিনে খেলা করে
মনের কাননে।
মন শুধু চায় তারে বাঁধি
প্রাণের বাঁধনে
ধরা দিয়েও দেয়না ধরা
হারায় গোপনে।


দূর থেকেও পাই সারাক্ষণ
নীরব আমন্ত্রণ
দিনে দিনে চলছেই বেড়ে
এমন আকর্ষন।
ধন্য হবে জীবন প্রেমের
অব-গাহনে
ধরা দিয়েও দেয়না ধরা
হারায় গোপনে।


মন নাটাইয়ের সুতো ধরে
নিত্য করে খেলা
ক্ষণে ক্ষণে বেড়েই চলে
এই মনেরই জ্বালা।
পূর্ণ হবে জীবন কবে
সুখের স্বপনে
ধরা দিয়েও দেয়না ধরা
হারায় গোপনে।