কি ভেবেছ মনে রাখবো,
মনে করে কষ্ট পাব?
ভোরের হিমেল হাওয়ায়  
তোমার আঁচল ছুঁয়ে যাব?


আমি একটু অন্য রকম
চৈত্র মাসের মেঘের মত
সকাল বেলা আকাশ ছাপা
দুপুর বেলা মর্মাহত।


বিকেল হলে জমাট বাঁধি
কপাল চুয়া’র ঘামে
উড়াই বসে স্মৃতির কেতন
তারা বাজির নামে।


কবে তোমার সন্ধ্যা হবে
ধরায় জমবে চর
আমি তখন বৃষ্টি হব
নিয়ম ভাঙ্গার ঝড়।