মাঝি যাসনা সাগর পানে
ঈশান কোণে মেঘ জমেছে
পবনে বান আনে
মাঝি যাসনা সাগর পানে


লাগবে না তোর চুড়ি শাড়ি
কি হবে তা দিয়া
এমনি তো বেশ সুখেই আছি
তোরে বুকে নিয়া
কেমনে খুলি আচঁলের গিট
মেঘেতে বাজ হানে
মাঝি যাসনা সাগর পানে


সখার কথা শোনরে মাঝি
প্রানে লাগে ডর
স্বপ্ন আমার ভাঙ্গলো বুঝি
সিডর নামের ঝড়  
কেমন করে দেব বিদায়
পরিণামটা জেনে
মাঝি যাসনা সাগর পানে