ভব দরিয়ায় জীবন তরী
বাইবি কত কাল
মাঝিরে তোর জীবন তরী  
বাইবি কত কাল

সামনে যাওয়ার লাগি মাঝি
বাইলি কত হাল
যেথায় ছিলি সেথায় আছিস
রইলি রে বহাল ।
জীবন যৌবন সব ফুরালো
বুনতে আশার জাল ।।
মাঝিরে তোর জীবন তরী  
বাইবি কত কাল


এ কুল ভাঙ্গে ওকুল গড়ে
এইতো নদীর খেলা
পাইবি না তুই অচিন সে কুল
যায়রে চলে বেলা ।
বাদাম রে তোর পইচা গেল
ঈশান হইলো লাল ।।
মাঝিরে তোর জীবন তরী  
বাইবি কত কাল