ও পাখি’ দিয়ে ফাঁকি
কেন ছেড়ে যাস বন্ধুকে
আয় ফিরে আয়-না,
করিসনে বায়না
এমন বন্ধু রেখে যাবি কোথায়
এমন ভালবাসা পাবি কোথায়
বুকের মানুষ বুকেই মানায়
ফিরে আয় বুকের সিন্দুকে  


ঐ যে দেখিস রবির আলো
পেছনে তার আধার কালো
মনের কথা তুই রাখবি কোথায়
বুকের ব্যথা তুই ঢাকবি কোথায়
ও পাখি’ দিয়ে ফাঁকি
কেন ছেড়ে যাস বন্ধুকে


তুই কি ভাবিস দুরের আকাশ
আপন সে তোর মুক্ত বাতাস
ডানার ক্লানি- তুই মুছবি কোথায়
প্রিয় জনের টান ঘুঁজবি কোথায়
ও পাখি’ দিয়ে ফাঁকি
কেন ছেড়ে যাস বন্ধুকে