আয়রে খোকন আয়,আয়রে সোনা
আয়রে যাদু আয়, আয়রে মনা
এমন আদর আর কেউ করেনা
এমন মধুর সুরে কেউ ডাকেনা
মা - শুধু মা- তোমার তুলনা
এই পৃথিবীতে জানি আর হবেনা ।  


  ### ###


বিকেল গড়িয়ে যায় সন্ধ্যা আসে
তবুও মায়ের ডাক কানে না আসে
ফিরেছি ঘরে যদি সন্ধ্যা পরে  
এখন আমাই আর কেউ বকেনা ।।


  ### ###


ঘুম পাড়ানি গান কে শোনাবে
আদর করে আর কে কাছে নেবে।
দু-চোঁখে এখন আজ অঝর শ্রাবন
কেঁদে কেঁদে রাত যায় ঘুম আসেনা।।