ইব্রাহিম আরাফাত প্রকৃত নাম ইব্রাহিম খলীলুল্লাহ্ (বাবার রাখা নাম) ১৯৯৬ সালের ১০ই অক্টোবর ঢাকা জেলার কল্যাণপুরে জন্ম।পিতা বি এম নুরুল ইসলাম ও মা বেগম সালেহা ইসলাম।পৈত্রিক নিবাস বরিশালের মুলাদী উপজেলার লক্ষ্মীপুর গ্রাম।৮ ভাইবোনের মধ্যে আমি ৪র্থ ।শিক্ষা জীবন ঢাকা ও বরিশালের বিভিন্ন বিদ্যালয়,২০১২ সালে বরিশাল শিক্ষাবোর্ড ও ২০১৪ সালে ঢাকা শিক্ষাবোর্ড থেকে বিজ্ঞান বিভাগ থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাস করেছি।৮ম শ্রেণী থেকে লেখা লেখি শুরু আমার।এখনও কোনো বই বের করতে পারি নি।বর্তমানে ঢাকার মিরপুরস্থ ইনস্টিটিউট অফ সায়েন্স ট্রেড এন্ড টেকনোলোজিতে বি এস সি ইন কম্পিউটার বিজ্ঞান এবং প্রকৌশল বিষয়ে অধ্যনরত আছি।


কবি সম্পর্কে আরো কিছু কথা :
পূর্ণ নাম :মোঃ ইব্রাহিম আরাফাত লিমন
শিক্ষাজীবন :প্রথম বিদ্যালয় ঢাকাস্থ কল্যাণপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়।২০০২ সালে প্রথম শ্রেণিতে ভর্তি হয়।গ্রামে চলে যাওয়ার কারনে দ্বিতীয় বিদ্যালয় হয় বরিশালের লক্ষ্মীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়।২০০৩-০৬ সাল পর্যন্ত ছিলাম।প্রাথমিক পাশ এখান থেকেই করি।৩য় বিদ্যালয়, কামরাঙ্গীর চর মডেল কে জি এন্ড হাই স্কুল,২০০৭-০৯  ৬ষ্ঠ,৭ম ও ৮ম(খন্ডকালীন) শ্রেণিতে অধ্যয়নরত ছিলাম।
একই বছর ওয়াজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ে(খন্ডকালীন) ৮ম শ্রেণিতে ছিলাম।২০০৯ সালের শেষ ৩ মাস(৮ম শ্রেণি) ভর্তি হই বরিশালের লক্ষ্মীপুর হাই স্কুলে।সেখান থেকে ২০১২ সালে মাধ্যমিক পরীক্ষায় কৃতিত্বের সাথে উত্তীর্ণ হই।
২০১৪ সালে ঢাকাস্থ সরকারি শহীদ সোহ্ রাওয়ার্দী কলেজ থেকে উচ্চমাধ্যমিক শেষ করি।বর্তমানে ঢাকাস্থ  ISTT(জাতীয় বিশ্ববিদ্যালয় অধীভুক্ত) তে কম্পিউটার সায়েন্স ও প্রকৌশল বিভাগে অধ্যনরত আছি।
কর্মজীবনঃ ঢাকাস্থ স্বপ্নছায়া স্কুল ও কলেজ এবং ধূপছায়া কোচিং সেন্টারে পদার্থবিজ্ঞান শিক্ষক হিসেবে জানুয়ারী - ডিসেম্বর ২০১৫ কর্মরত ছিলাম। ১লা মার্চ ২০১৬ থেকে বর্তমান atnewsbd.com ( http://atnewsbd.com/ ) অনলাইন নিউজে রিপোর্ট লেখা শুরু করি। ১৪ এপ্রিল ২০১৬ থেকে বর্তমান রেডিও গুনগুনে ( http://www.radiogoongoon.com/ ) রেডিও জকি হিসেবে কাজ করছি।
শখ : বাগান করা,লেখা(৮ম শ্রেণি থেকে শুরু),আড্ডা,বেড়ানো।
অবসর সময় : ফেসবুক,লেখালেখি,ঘুরতে যাওয়া,নাচ-গান,আড্ডাতে সময় পার হয়।
প্রিয় ব্যাক্তি : মা,মোহাম্মদ(সঃ) ,বাবা।