(“পটুয়াখালী সরকারী জুবিলী উচ্চ বিদ্যালয়”-এর ১২৫ বছর পূর্তি উপলক্ষে সাবেক ও বর্তমান ছাত্ররা সম্মিলিত হয়েছিল বিশাল অনুষ্ঠান আয়োজনে; সেই স্মৃতির উদ্দেশ্যে।)


অবশেষে হেসে হেসে
এলাম চলে দলে দলে
মম প্রাণের সম
চলার গতি,
আলোর সাথী
মোরা জুবিলীয়ান
হয়ে আগুয়ান
হয়ে বলীয়ান
জুবিলী ধরার কোলে।


মোরা স্মৃতিগুলো সব
নিব আজ তুলে।
আয়রে সাথী আয়রে ওরে
দেব বন্ধুত্ব আজি
উজাড় করে;
নেব স্মৃতিগুলো আজি
সবই তুলে।
যাইনি সাথী যাইনি ভুলে;
স্মৃতি দিয়ে আজ
গাঁথবো মালা,
দেব পড়িয়ে জুবিলী-গলা।


ওরে যার দান নিয়ে
জেগেছি মোরা,
মালা দেব তারে
দেব পুষ্পতোড়া।