“মাছ উড়ে আকাশে
পাখি থাকে জলে,
ঘোড়া দ্যাখ বেড়ায় চলে
মানুষের পিঠে।
গাধা সাহেব হাঁটে পাশে
বোঝা নিয়ে মানুষে।”


শোন শোন বুড়ো দাদা
যা...তা কথা বলে।


আমি বলি মাছ জলে
পাখি উড়ে আকাশে,
ঘোড়া-পিঠে মানুষ উঠে
গাধা চলে বোঝা নিয়ে।


দাদা গেল পাগল হয়ে
কার কথা কে শোনে।
এখন আমি করি কি যে
বুড়ো দাদা নিয়ে।