(ডিজিটাল কবি)
জাগ্রত জনতা; মোরা যে স্রোত
নহে পদ্মা, নহে মেঘনা নহে সমুদ্র
মহাসাগরের চেয়ে অদ্ভুত।
নিয়েছি কিরণ,হয়েছি তরুণ,
আজি সবই ব্রত হবেই পূরণ।
জেগেছি মোরা হয়েছি ক্ষুব্ধ।
এ যেন আবারও মুক্তিযুদ্ধ।


শোন শহীদ! তব রক্ত
মোরা রেখেছি করে যত্ন।
মোরা জ্বলন্ত, মোরা দুর্দান্ত।
মোরা আর হবোনা ক্ষান্ত।


মোরা নজরুলেরই গর্জন।
করবো বাঁধা বর্জন।
ঐ অন্ধকারের প্রহসন
শেষ করে দেব,শেষ করে দেব
গড়বই নব-সিংহাসন


মোরা দুরন্ত, মোরা দূর্বার
মোরা করবো, মোরা করবোই
মোরা করবোই বাঁধা চুরমার।
মোরা তিতুমীর,মোরা অস্থির
মোরা নতুন কেল্লা গড়বই।
লড়বোই,মোরা লড়বোই
করে দেব সব চৌচির।
হব সীমাহীন,হব বাধাহীন
ওই বিশ্ব জানবে একদিন।


মোরা টাইগার,দেব হুংকার
মোরা করবো সবই ছারখার।
মোরা দীপ্ত,হব ক্ষিপ্ত
আজি যুদ্ধে হব লিপ্ত।
মোরা হরতাল, হবে গোলমাল
সব কালোযান হবে অচল।
মোরা শ্লোগান, মোরা কলতান
কবি রবি ঠাকুরের অবিনাশী গান।
মোরা আগুয়ান,মোরা বলীয়ান
মোরা আলো নিয়ে হব মহীয়ান।


মোরা ভাষা শহীদের রক্ত
রাজপথে হব চলন্ত।
মোরা হাতে হাত রাখি শক্ত,
আজি মহাকাল হবে রপ্ত।
মোরা হাশরের পথে কেয়ামত;
আজি ধ্বংস, আজি ধ্বংস
আজি ধ্বংস হবেই কালোর জগত।
ইতিহাস হবে , ইতিহাস হবে
আজি ইতিহাস হবে উন্মোচন;
আজি লিখে নেব মোরা নব একাত্তর
আজি কম্পিত হবে পৃথিবী চত্বর।


(রচনাঃ পূর্বাহ্ণ, ০৭/০২/২০১৩)