বাতায়ন পাশে মাতাল বেশে
নাচছে অলিগুলো;
সবই যেন এলোমেলো।


কাকের কণ্ঠে আমার উঠানে
বেসুরো গানগুলো;
সবই যেন এলোমেলো।


কুকিলের গানও আমার কাছে
সুরেলা নাহি হল;
সবই যেন এলোমেলো।


আমার কাছের শীতল বাতাস
দূর হারিয়ে গেল;
সবই যেন এলোমেলো।


আমার বাগের ফুলগুলো
ঝরে ঝরে পরে গেল;
সবই যেন এলোমেলো।


আমার চোখে জল এসেও
শুকিয়ে আবার গেল;
সবই যেন এলোমেলো।


আমার বীণার তারগুলো
কে যেন ছিঁড়ে দিল;
সবই যেন এলোমেলো।


আমার মনের গানগুলোও
চুরি হয়ে যেন গেল;
সবই যেন এলোমেলো।


এলোমেলো স্বপ্নগুলো,
এলোমেলো সৃষ্টিগুলো,
এলোমেলো প্রভাতগুলো,
এলোমেলো সময়গুলো।


এলোমেলো পথ মিশে গেল
ঐ মহাসড়কের বুকে,
স্বপ্নপথের  যাত্রীগুলো
পথ হারিয়ে ধুঁকে।।