সাজানো এ পৃথিবী
আসে প্রভাত,আসে রজনী
দিবানিশি তুমি আমি
হেসে খেলে ঘুরি-ফিরি।
নাহি নাহি এ হাসি
আজীবন মেয়াদী।
ধরা দিতে হবেই
আঁধারের সমাধি।


আজ যদি চলে যাই
কাল হব স্মৃতি।
টাকাকড়ি গাড়িবাড়ি
নাহি হবে সাথী।
ফাঁকা হাতে যাবে তুমি
সবই হবে ফাঁকি।
তবে কেন হেলাতে
বিবেকেরে ঢাকি।


জীবনের ক্ষণকাল
শেষ হবে যখনই
এতটুকু বেশিকাল
আর পাবে নাহি।
সময়ের মূল্য
চল  বুঝে ফেলি।
বিধাতার বিধানে
চল মোরা চলি।