মনের কিছু ভাবনা নিয়ে ক্লান্ত মনে হেঁটে চলছে এই গল্পের নায়ক।আশপাশ দিয়ে অনেক লোক হেঁটে যাচ্ছে,কিন্তু মনে হচ্ছে মানুষগুলো দুরের কোন দেশে।হেঁটে হেঁটে অনেকটা সময় পার করে এল একাই।হঠাৎ শাখা-প্রশাখা বিস্তৃত একটি বৃক্ষ তার
চোখে পরল।তার মনে হল যেন বৃক্ষটি তাকে ডাকছে।
বৃক্ষ: এইযে ভাবনাওয়ালা! অনেকতো হেঁটে বেড়ালে ঐ ভাবনাসড়ক। এবার একটু জিরিয়ে নাওনা ভাই। তোমার ভাবনাগুলো কেউ না বুঝলেও আমি কিন্তু বুঝি।আমার কাছে  বস; আমি ছায়া দেব।
এবার ভাবনাওয়ালা তার তার ডাকে সাড়া দিয়ে কাছে গিয়ে বসল।একটা শীতল বাতাস তার শরীরে বয়ে গেল।গায়ে ঠাণ্ডা অনুভব হল।কিন্তু মন শীতল হলনা।
বৃক্ষ: বুঝেছি তুমি শীতল হওনি।আচ্ছা আমাকে বল সব কথা।আমি শুনবো।


(চলবে.........)


বি.দ্র./কবিতার আসরে গল্প দেয়া ঠিক হল কিনা জানিনা।তবে আমার লেখা প্রথম গল্প বন্ধুদের দেখানোর লোভ সামলাতে পারছিনা।তাই ক্ষমা চেয়ে নিচ্ছি।