কবিতা/গান
(১ম ও  ৩য় ভাগে  একরকম।একইভাবে ২য় ও  ৪র্থ  ভাগে একরকম সুর।)


কি সুতোয় বাঁধি তোরে,ও আমার সুখের পাখী,
থাকনা আমার কাছে,পরানে গেঁথে রাখি।
উড়ে যাই আকাশ পানে ,আয়না তোরি সনে।
ছুঁয়ে নেই আকাশটারে,মন ভরে আজ দুজনে ।


ঐ নীল নীল পানে যাই দুজনে,
স্বপ্ন আনব কিনে।
চল পাখা মেলে আজি  আসব ঘুরে
সুরে সুরে সুদূরে।


ও আমার সুখের পাখি,আমি যে সুরে ডাকি।
আয়না আমার কাছে,দুজনে জেগে থাকি।
আয়না যাই চলে যাই,চলে যাই সপ্নপাড়ে।
যেখানে রইবো সাথী,স্বপনের  প্রসাদ গড়ে ।


ওই স্বপ্ন যেখানে দলছুট খেলে
চল চল সেই দলে।
আজি খেলবো দুজনে স্বপ্নের সাথে
থাকবো স্বপ্ন-পথে।


(রচনাঃ১৬/০৩/১৩;পূর্বাহ্ণ)