চলে যাব;
চলে যাব ঐ দুরাকাশ পানে
আমি বাঁধবো বাসা থাকবো ওখানে।
আমি কবিতা হয়ে থাকবো বেঁচে
গান হয়ে আমি উড়বো আকাশে।
দিব ধ্রুবতারা হয়ে প্রশ্ন ছুঁড়ে,
থাকবোনা তাকিয়ে জবাবের তরে।


কভু পারবেনা পোড়াতে তোমারি অনলে,
তবু জ্বলবো আমি মহাকাব্য হয়ে।
কভু আশাহীন ভাষা নেবনা কিনে,
তবু ভাষা দিয়ে যাব,বিলাব জনে।
কভু নেবনা হাসি ঐ মুখ থেকে,
তবু হেসে যাব আমি মিটি মিটি হয়ে।


আমি ঝিরি ঝিরি পবনে মন নেব ভরে,
আমি লাখো ফুল হয়ে ফুটবো বাগানে।


(রচনাঃ১২/০৩/১৩ )