দুরে বহুদূরে সুরে সুরে চলো আলোর আঙ্গিনায়
যাই চলো যাই  থাকবোনা  আর কালোর বঞ্চনায়।


ধরবো মশাল, আকাশের তল রঙ্গেতে রাঙ্গাবো পথ,
আনবো বিজয়, হব নির্ভয়; চালিয়ে নেব যে রথ।


রাশি রাশি হাসি দিয়ে দেব চলো গোটা পৃথিবীর বুকে,
বাগানে বাগানে ফোটাবো ফুল অলীরা থাকবে সুখে।


উড়াবো পতাকা, ঘুড়াবো চাকা  আনবো বিজয় দেশে
হয়ে চঞ্চল  সরাবো জঞ্জাল, আসবো বীরের বেশে।


বিধাতার সাথে করবো ভাব, বৃষ্টি আসবে নেমে,
সৃষ্টি দিয়ে ভরে দেব মোরা, পড়বো মানব প্রেমে।


এই নদী থেকে ঐ নদী গিয়ে আসবো স্রোত চিনে,
স্রোত মোরা শান্ত করবো, দাম দিয়ে নেব কিনে।


চলো চলো মোরা  সাজিয়ে  দেব মোদের ভুবনটারে,
চারদিকে মোরা ছড়াবো আলো,জুড়াবো নয়নটারে।


(রচনাঃ ২৮/০৩/১৩ মধ্যাহ্ন)