"আগামীকাল  হরতাল" শোননি কি ভাই ঘোষণা?
টিয়ারশেল আর লাঠি হাতে পুলিশ দেবে রওয়ানা।
সরকারী দল  দেশটা নিয়া করবে শুধু অবহেলা।
বিরোধী দল বিরোধ নিয়া থাকবে শুধু উতলা।
জনগনের কষ্টগুলো কোন দলই ভাই বোঝেনা।
কি সরকার, কি বিরোধী দল, কেউ না, ভাই কেউ না।  
আর কতকাল সরকারী দল বোঝবেনা যে দশের জ্বালা।  
আর কতকাল সামলাবো ভাই হরতালেরি চরম ঠ্যালা।
গরীব-দুঃখীর ছোট্ট কুঠির কেউ চেনেনা, কেউ চেনেনা।
ঐ চোখেরই জল শোন ভাই কেউ মোছেনা, কেউ মোছেনা।
অশান্তিরি  ঐ মুখেতে জালারে ভাই আগুন জ্বালা।  
যে আগুনে জ্বলবেনা ঘর, জ্বলবে শুধু কষ্টগুলা।


কখনও কি সব দল ভাই এক সুতোতে গাথবেনা ?
কখন ও কি আমাদেরি দুঃখগুলো চিনবেনা?
দল দেখ সব শহীদেরা করে আছে মুখটা কালা।
হিংসা সবই ভুলে গিয়ে দেশের গলে দাওহে মালা।