জানালার পাশে অবিরাম বৃষ্টি
আমার শুধুই সেদিকে দৃষ্টি।
ভাসে মনে কবিতার সৃষ্টি।


বৃষ্টির গান;
আসে মনে নতুন সে প্রাণ।
যে প্রাণে ভাসি আমি
কল্প অভিধান।


বৃষ্টির ছন্দ;
দুটি লাইন লিখেই পাই আনন্দ।
মনে হয় আমি জীবনানন্দ।
শুধুই ভাবি কি লিখি আমি
গদ্য নাকি পদ্য।


কিছু কথা কিছু ছন্দ,
করে কিছু দ্বন্দ্ব।
পদ্যটা হল শেষ
লেগেছ কি মন্দ ?


( আমার জীবনের প্রথম কবিতা; ২০০০ সালে লেখা। এরপর দীর্ঘদিন কবিতা লেখা হয়নি।তখনও আমি ভাবিনি  কখনও ১৫০-এর উপরে কবিতা লেখব। আরো অনেক লিখতে চাই আপনাদের প্রেরণা থেকে )