দেখা হবে অনন্ত কাল পর।
বলেছিলে,
রিমঝিম বৃষ্টির টুপটাপ ফোঁটা হয়ে।
আষাঢ়ের বৃষ্টি মাতম সারা বেলা হয়ে।
দেখা হবে,
বলেছিলে, বলেছিলে।


দেখা হবে অনন্ত কাল পর।
বলেছিলে,
ঘোর বর্ষার অঝোর ধারার শ্রাবণ হয়ে।
বাদলার আচমকা প্রখরিত বিদ্যুৎ হয়ে।
দেখা হবে,
বলেছিলে, বলেছিলে।


দেখা হবে অনন্ত কাল পর।
বলেছিলে,
কোন শীর্ণজীর্ণ ঝুপড়ির অগণন ঝড় হয়ে।
কোন দমকা হাওয়ার এক পশলা মেঘ হয়ে।
দেখা হবে,
বলেছিলে, বলেছিলে।


দেখা হবে অনন্ত কাল পর।
বলেছিলে,
বৃষ্টি ভেজা চুপষে যাওয়া বিটপী হয়ে।
বর্ষাস্নাত ডানা ভেজা বিহঙ্গ হয়ে।
দেখা হবে,
বলেছিলে, বলেছিলে।


দেখা হবে অনন্ত কাল পর।
বলেছিলে,
টিনের চালায় ঝমঝম বৃষ্টির শব্দ হয়ে।
বৃষ্টি ভেজা ঘুনে ধরা কাঠ জানলার ফ্রেম হয়ে।
দেখা হবে,
বলেছিলে, বলেছিলে।


দেখা হবে অনন্ত কাল পর।
বলেছিলে,
বৃষ্টি ভরা নীরব গগণের নিকষ কালো নীরদ হয়ে।
বৃষ্টি পড়া একাকী সন্ধ্যার বর্ণীল স্মৃতি হয়ে।
দেখা হবে,
বলেছিলে, বলেছিলে।


দেখা হবে অনন্ত কাল পর।
বলেছিলে,
বৃষ্টি ভেজা বিরান পথের পথিক হয়ে।
বৃষ্টিস্নাত নিঃসঙ্গ রাতের নক্ষত্র হয়ে।
দেখা হবে,
বলেছিলে, বলেছিলে।


দেখা হবে অনন্ত কাল পর।
বলেছিলে,
বৃষ্টি ঝরা মেঘলা রাতের প্রেমে হয়ে।
ভালোবাসার শ্রাবণ ধারার নিরেট তপ্ত যৌবণ হয়ে।
দেখা হবে,
বলেছিলে, বলেছিলে।
▪     ▪     ▪


রচনাকাল…
সমুদ্র সৈকত, বিমানবন্দর সড়ক, হলিডে মোড়, কক্ִসবাজার।
2014:Sep:13_06:20:রাত্রি।