মাতলো হৃদয় রঙের খেলায়
    আসছে নতুন ভোর,
কল্পদেশের স্বপ্ন শেষে
    কাটবে ঘুমের ঘোর ।
নেশার নিশার যথেক ক্লিশা
   সাথে লয়ে শুধু মোর
নতুন রবির প্রভাত হাওয়ায়
   খুলে দিনু মোর দোর ।


আসার তারি সময় হলো
  ডাক দিল যে ভোরের পাখি -
নিমেষ হারা ব্যাকুল হিয়া
  কেমন করে আগলে রাখি !
সাগর বেলায় হারিয়ে দিলেম
  মলিন হিয়ার  যথেক ফাঁকি ;
যা ছিল মোর আগলখানি
  যা ছিল মোর দেবার বাকি ।


এসো সখা এসো এসো মোর সাথে
    এসো এসো মোর ঘর ;
কত দিন তোরে দেখি নাই প্রিয়
  কত দিন তোরে করেছিনু পর !
হায়রে এ মন শোক করি কত
   খুজেছিনু তোরে কত চরাচর -
নতুন প্রভাতে আশার আলোকে
  পাব বলে তোরে নতুন বছর !