যেখানে হয় সব স্বপ্নের ইতি
সেই সীমান্ত পেরিয়ে গিয়েছে কয়েক মুহূর্ত।
কি ছিল সময়, কি ছিল তিথি,
সে কথায় কাজ নেই। আজ শুধু স্বপ্নভঙ্গ,
আজ কাটাবো রাত আমি ও জীবন নিভৃত আলোচনায়।
যার জন্য শুকনো ক্ষত রক্ত ঝরায়, তার কথায়
এক শেষ স্ফুলিঙ্গ জ্বালাবার বিফল চেষ্টা যাবে বিফলে,
শুধু রয়ে যাবে উৎসুকতা।
কখন শেষ আমার চিতা উঠবে জ্বলে।