কিছু থমকে থাকা আকাশ পাতাল ভাবার মাঝে,
কিছু বন্ধু-মহল, আবোলতাবোল গল্প বলা,
কিছু টুকরো স্মৃতি, হঠাত্ যেনও ঠোকর লাগে,
কিছু রক্ত ঝরা, রক্ত ঝোরা বিকেলবেলা।


কিছু তোমার কথা বলতে গিয়ে ভুলতে শেখা,
কিছু স্বপ্ন ভেঙ্গে রিক্ত চোখে রাস্তা চলা,
কিছু প্রেমের কথা হিমঘরেতে চিনতে জানা,
কিছু রক্ত ঝরা, রক্ত ঝোরা বিকেলবেলা।


কিছু অবাক চোখে রাজনীতি কে বুঝতে চাওয়া,
কিছু সর্বপ্রথম সবার কাছে মিথ্যে বলা,
কিছু গড়তে গিয়ে তোমার বাড়ি ভাঙ্গতে শেখা,
কিছু রক্ত ঝরা, রক্ত ঝোরা বিকেলবেলা।


কিছু তোমার হদিশ আঁধার মাঝে খুঁজতে যাওয়া,
কিছু আশার কথা হঠাত্ কোনও রাত্রিবেলা,
কিছু আলোর আঘাত - বিদ্ধ হল চোখের পাতা,
কিছু রক্ত ঝরা, রক্ত ঝোরা সকালবেলা।