একদিন সব অভিমান বুকে নিয়ে হারিয়ে যাবো নিরুদ্দেশে।
একদিন হারিয়ে যাবো হারিয়ে যাওয়ার নিয়মে।
একদিন কারো কাছে সময় চেয়েও, সময় না পেয়ে অভিমান করা ভুলে যাবো।


একদিন কারও কাছে অধিক প্রত্যাশা নিয়ে  বার বার আশাহত  হয়ে রাত জাগা বন্ধ করে দিবো।


হুম,কোনো একদিন, আমি নির্ঘুম রাত না কাটিয়ে ঘুমাতে শিখে যাবো।


একদিন আমিও ভুলে যাওয়া শিখে নিবো, সবাই আমায় যেভাবে ভুলে যায়, ঠিক সেভাবেই।


একদিন ঠিকই আমি নিজের ভালো বুঝতে পারাটা শিখে নিবো।
একদিন, হুম, কোনো একদিন আমি চালাক হবো, কেউ ঠকাতে পারবে না তখন।


একদিন ঠিকই শিখে নিবে ইচ্ছে করেই মানুষকে এড়িয়ে চলা।


একদিন, ঠিক একদিন, যাদের কাছে অবহেলিত হয়েছি, তাদের কাছ থেকেও দূরে সরে যাওয়া,তাদেরকেও অবহেলা করাটা একদিন ঠিকই শিখে নিবো।


একদিন,কোনো একদিন যাকে  সর্বস্ব উজার করে দিয়েও তার ভালোবাসা পাইনি,যাকে প্রার্থনায় কন্দনরত মোনাজাতে চেয়েছি।তার কাছ থেকেও নিজেকে সরিয়ে নেয়া শিখে নিবো।


হ্যাঁ,সত্যি নিজেকে সরিয়ে নিবো একদিন।


একদিন, যাকে অন্ধের মতো বিশ্বাস করে বিশ্বাসঘাতকতার স্বীকার হয়েছি, তাকেও আর বিশ্বাস করবো না।
শত চেষ্টাতেও তার প্রতি বিশ্বাস আনবো না,ঠিকই একদিন আমি অবিশ্বাস করাটাও শিখে নিবো।


হয়তো কোনো একদিন,একা পথ চলা শিখে নিবে এই স্বার্থপর পৃথিবীর মানুষদের আঘাতে।


একদিন, যারা আমাকে অবহেলা করতো,কষ্ট দিতো, এড়িয়ে চলতো তারা আমায় খুঁজবে ।


হ্যাঁ,  হয়তো কোনো একদিন তাদের খুঁজতেই হবে এই হারিয়ে যাওয়া আমিটাকে।