কে জানি এসে মন ছুঁয়ে দেয়
      চোখের পাতা জল ভরে যায় ।
     বনলতাসেন নাকি হৈমন্তী,কে ও
বিলাসী না শকুন্তলা মনে হয় জুলিয়েটও ।
   স্মৃতির পাতা ঝড়ে আসে যতকথা
   সে কথা কাঁটা হয়ে মনে দেয় ব্যাথা ।
    বিজলী চমকে বয়ে আসে ঝড়
   মনোআকাশ ভেঙ্গে পড়ে করমর ।
   তুমি এসে ছিন্নবিন্ন করে দাও সব
    পাগল হয়ে যায় মনের মতলব ।
   জানি কে তুমি,জানি আমি জানি
   তুমি আমার সব গল্পের কাহিনী ।
     তুমি আসলে ঘটে সব ঘনঘটা
   জীবন ধর্ম হয়ে যায় উল্টাপাল্টা ।