দু’টি হাত,দু’টি পা,দু’টি কান,দু’টি চোখ,
      দু’টি নাক ছিদ্র,দু’টি ওষ্ঠ সহ মুখ ।
  ৩২টি দাঁত সহ আমার একটিই মস্তক
যেথা চুল আছে,ব্রেন আছে,আছে বিবেক ।
   পুরুষালি বক্ষ সহ একটিই আমার মন
  যেথা প্রেম,আবেগ,রাগ;আছে অভিমান ।
  আমার শরীরের নদীতে বইছে লাল রক্ত
যে রক্ত মানুষের হেথা নেই কোন পশুত্ব ।
   আমার একটি বিশ্বাস- যা সৃষ্টির কারণ
তাঁর প্রতি থাকবে আমার ভক্তি আজীবন ।
    একটিই ধর্ম আছে আমার মনুষ্যত্ব
   যেখানে কোন জাত এর নেই অস্তিত্ব ।
সুন্দর মন দিয়ে গড়া গো স্রষ্টার সৃষ্টি আমি
একজন মানুষ,এর চেয়ে কোন পরিচয় দামী ।