ami cheye silam emon ekta nirjon jonaronno hin prithibi
ami cheye silam sajate tomake niye ekti shongshar___
se kotha amar atma jane,
tumi bebodhaner shiri jure diyesile valobashay_
tumi cheye sile lokaloye hok amader abash,
tumi cheye sile eit pathore gora ekti shongshar____


ami cheye silam somudro tire kono ek aronnoe ghor badhte,
ami cheye silam shunte ,sagorer veshe asha artonad
ami cheye silam khola akasher niche tomar pashe suye,
purnimar chad dekhte____
ami cheye silam amader kunjo chader nil josnay vore dite,
se kotha amar atma jane__________


tumi boraboroi ekta bebodhaner deal gore diye sile amar kolponay,
tumi cheyesile amader ghor hok kono ek adhunik sohore,
tumi cheye sile amader ghor alokito hok filamin er alote__
tai amader du ridoyer majhe din din durotto bohu dur chole gese,


abosheshe ekdin ami bujhte parlum,
ashole ami tomar jonno noi
hoyto ami ei prithibir jonno o noi,
tobe tomar jonne amar ei ridoye je valobasha silo,
se valobashay eto tukuo khad silona___
se kotha amar isshor janen_____________



nirjon ahmed Aronno


28-04-2010