বন্ধুত্বের তরে বাড়ালাম হাত
বন্ধু ভেবে মেয়ে তোমার পানে,
হাত বাড়িয়ে দিলে তুমিও
বন্ধু হয়ে,বন্ধুত্বের টানে.......
বন্ধুর মতো বন্ধু পেলাম আজি
অনেক দিনের পরে...!
শ্রাবন মেঘে ভেসে এলে,আমার আকাশে
অঝোড় ধারায় ঝড়ো তুমি,সুখের বৃষ্টি হয়ে।
বন্ধু তুমি রবে আমার হৃদয় খানি জুড়ে,
শীত,বরষা ১২ মাসই থাকবো তোমার পাশে।
বন্ধু তোমায় ''তানি'' বলে ডাকবো ভালোবেসে,
একটি নাম তুমিও দিও আমায়,যদি মনে আসে....
বন্ধু তুমি ভালো থেকো,জনম জনম ধরে,
দু্‍:খ যেন না আসে কভু,তোমার সুখের ঘরে....



নির্জন আহমেদ অরণ্য
(কবিতাটি প্রিয় বন্ধু ''তানিশা''এর জন্য লিখা)


০৭-০৮-২০১০ ইং