হয়তো হবে দেখা কোনও এক
নির্জন সন্ধায়,আষাঢ়ও লগনে....
শ্রাবন ঝড়ো ঝড়ো , কোনও এক হীমেল প্রহরে
উন্মাদ হাওয়া হয়ে আসিবো আমি ফিরে,
বাতায়ন রেখো তুমি খুলে ।


ভুলোনা প্রিয়ো,ভুলোনা মোরে....
প্রনয়ের সারথী রেখোগো স্মরনে,
আসিবো আমি ফিরিয়া আপনালয়ে....
শ্রাবনও জলে ছলো ছলো রহিবে মোর কেশ
মুছিয়া দিওগো প্রিয় মোর কেশ,তবো আচলে...


জানিগো প্রিয় আমি জানি,
হৃদয়ে তবো হবে বজ্রাঘাত সেই লগনে
আমি চিনিগো তোমায় হে বঙ্গ নারী...
খোপাতে রহিবে তোমার রক্ত করবী ।


বহু দিনের অভিমান তবো করিবো নিরসন,
শ্রাবন জলে ভিজে তোমারে লয়ে...
তবো চরনে বিজলী হয়ে বাজিবে মল,
শ্রাবন জলে ভিজে নয়ন জুগল ছল ছল...
তোমার হাত ধরে আমি ভিজিবো অবিচল ।


শ্রাবন জলে ভিজিয়া তুমি সে কি অপরুপ,
দেখিবো আমি নয়ন ভরিয়া,রহিবো নি:শ্চুপ...
বহু দিনের তৃষা জুড়াবে মোর দু নয়ন
তবেগো মোর অবুজ দু নয়ন করিবে শয়ন...
কতোযে রজনী বিনিদ্র আমি,তোমারি অবগাহন,
আসেনি তন্দ্রা কভু,ছিলো জলে টলো মলো ।


বাধিয়া রেখোগো প্রিয় তবো বক্ষে মোরে,
ভালোবাসা দিয়ে সজতনে তবো মনো মন্দিরে...
ভুলোনা প্রিয় ,কভু ভুলোনা মোরে,
ভালোবাসিগো প্রিয় বড়ো বেশি তরে....


নির্জন আহমেদ অরণ্য
১৮/০৩/২০১০ ইং