সময় চলে গেছে অনেক সময়ের নিয়মে
আমি পরে আছি নিছক জীবন ধাঁধার ফাঁদে...
যা হাড়িয়েছি তা আর পাবোনা ফিরে
এই ভেবে মন আজ শুধু অঝোড়ে কাঁদে...


এলো মেলো মনে হয় সবই , দুচোখের সিমানায়
ভুলে জড়ানো কিছু কথা মনেতে উঁকি দিয়ে যায়...
হাড়ানোর ছিলোনা যা,হাড়িয়েছি তা অবলিলায়
পেয়েছি অনেক কিছুই যা ছিলোনা কখনো চাওয়ায়...


মনে পরে সেই প্রথম প্রেমের প্রথম আলিঙ্গন
আশা,ভালোবাসায় পূর্ন প্রিয়তমার দু নয়ন...
মনে পরে সেই শ্রাবন জলে ভেঁজা আবেগী দুপুর
বৃষ্টির ছন্দে নেঁচেছিলো তোমার পায়ের জড়ানো নূপূর...


জানি সেই আবেগী দুপুর কখনো আসবেনা ফিরে আর
বাজবেনা সেই নূপূর হৃদয়ের অরণ্যে কখনো আর...
পাশে বসে হাতে রেখে হাত বলবেনা কথা কেহ আর
আমার বিহনে কারো চোখে কখনো আসবেনা জল আর...


হৃদয়ের কেনভাসে জীবনের ছবি কেহ আর আঁকবেনা
ভালোবাসার তাড়নায় হাত ধরে কেহ কাছে আর টানবেনা...
তুমি হীনা বেঁচে আছি,দেখে যেও একদিন ওগো সুরন্জনা
সুখ নেই জীবনে তাতে কি?বেদনাই না হয় জীবনের ঠিকানা...


নির্জন আহমেদ অরণ্য


১৬-০৬-২০১০ ইং